বিজ্ঞান-প্রযুক্তিকে কাজে লাগাতে হবে

প্রকাশঃ মে ৩, ২০১৭ সময়ঃ ৪:৫০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:৫২ অপরাহ্ণ

আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বিজ্ঞান ও প্রযুক্তিকে যথাযথ ব্যবহারের মধ্য দিয়ে সকলকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। তথ্য-প্রযুক্তির সুষ্ঠ ব্যবহারের মাধ্যমে বিজ্ঞানকে ফলপ্রসু করে তুলতে আরো উদ্যোগী ভুমিকা পালন করতে হবে। এ জন্য সকলকে এগিয়ে আসতে হবে।

খাগড়াছড়ির গুইমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার বিকেলে সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিন্দুকছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল মো: গোলাম ফজলে রাব্বী পিএসসি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, নতুন উপজেলা হলেও আন্তরিক প্রচেষ্টা থাকলে সকল কাজে এগিয়ে যাওয়া সম্ভব বলে তিনি মন্তব্য করেন। পাশাপাশি শান্তি-সম্প্রীতি রক্ষায় সকলকে এক হয়ে কাজ করার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম মশিউর রহমান বলেন, প্রযুক্তি ও বিজ্ঞানের ব্যবহারের মধ্য দিয়েই আজ বাংলাদেশ ডিজিটাল দেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নের পথে এগিয়ে চলেছে। তাই বিজ্ঞান ও প্রযুক্তি ব্যবহারে সকলকে আরো সচেতন করে তোলার আহবান জানান।

গুইমারা কলেজের প্রভাষক টিপু লাল নাথের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেইপ্রু মারমা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গুইমারা কলেজের অধ্যক্ষ মো: নাজিম উদ্দিন, গুইমারা উপজেলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা প্রমূখ।

এতে ৪টি প্রযেক্টে ১০টি স্টলে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা তাদের উদভাবন প্রর্দশন করেন।

আলোচনা সভা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এতে বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ছাড়াও স্ব-স্ব স্কুল কলেজের শিক্ষক, সাংবাদিকসহ জনপ্রতিনিধিরা অনুষ্ঠানে অংশ নেন।

প্রতিক্ষণ/এডি/সাই

 

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G